একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড এক নারীর!

Advertisements

একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভেঙে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার এক নারী। মঙ্গলবার (৮ জুন) আইওএল নিউজ সাইটের বরাত দিয়ে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়, জোহানেসবার্গের পূর্ব টেম্বিসার বাসিন্দা ৩৭ বছর বয়সী ওই নারীর নাম গোসিয়াম থমারা সিথোল। প্রিটোরিয়ার একটি হাসপাতালে সিজারের মাধ্যমে তিনি ১০ সন্তানের জন্ম দিয়েছেন। এদের মধ্যে সাতজন ছেলে ও তিনজন মেয়ে।

ওই নারীর স্বামী তেভো সোসেটেসি জানান, তার স্ত্রীর ছয় বছর বয়সী জমজ সন্তানও আছে। এখন একসঙ্গে ১০ সন্তানের জন্ম হওয়ায় তিনি খুবই খুশি এবং আবেগি হয়ে পরেছেন।

রিপোর্টে আগে ইঙ্গিত করা হয়েছিল যে, গোসিয়াম থমারা সিথোল ৮টি সন্তানের জন্ম দিতে যাচ্ছেন। কিন্তু তখন ভুল টিউবের ভেতরে থাকায় বাকি দুটি সন্তান স্পষ্টভাবে স্ক্যানে ধরা পরেনি।

সন্তান জন্মদানের পূর্বে সম্প্রতি ওই নারী সংবাদমাধ্যমকে বলেছিলেন, গর্ভাবস্থায় আমি হতবাক হয়ে পরেছিলাম। শুরুতে এটা কঠিন ছিল এবং আমি অসুস্থ হয়ে পরি। এখনো কঠিন, তবে আমি অভ্যস্থ হয়ে গেছি। এখন আর ব্যাথা অনুভব করি না। আমি সৃষ্টিকর্তার কাছে কেবল এটাই প্রার্থনা করি যেন, সুস্থভাবে সকল সন্তানের জন্ম দিতে পারি এবং আমি ও সন্তানরা বেঁচে থাকে।

এর আগে এই রেকর্ডটি দখলে ছিল মালির নাগরিক হালিমার কিসিসের। তিনি গত মে মাসে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়েছিলেন।

 

Leave a Reply