হোন্ডা সিবিআর ১৫০ বাইক বাজারে, দাম?

Advertisements

রেসিংয়ের মানসম্পন্ন বাইক নিয়ে এসেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল)। সিবিআর ১৫০ আর মডেলের বাইকটিতে আছে নানা আধুনিক ফিচার। বাইকটি দেখতেও আকর্ষণীয়। এটির দাম রাখা হয়েছে ৫ লাখ ৩৮ হাজার টাকা।

বিএইচএলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্পোর্টস বাইকারদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতেই আগ্রাসী, আকর্ষণীয়, আধুনিক, হালকা ওজনের, আরামদায়ক ও স্পোর্টিং ডিজাইনের এই সিবিআর ১৫০ আর বাইকটি বাজারে নিয়ে এসেছে হোন্ডা। নতুন এই মডেলটির সঙ্গে যুক্ত করা হয়েছে অ্যাসিস্ট/স্লিপার ক্লাচ ও ইনভার্টেড ফ্রন্ট সাসপেনশন।

বাইকটিতে কিছু পার্টস শক্তিশালী করা হলেও তাতে ওজন বাড়েনি।সিবিআর ১৫০ আর বাইকটির ক্লাচ এবং আরামদায়ক রাইডিং পজিশনের জন্য এটি একটি পূর্ণাঙ্গ স্পোর্টস বাইকের খেতাব জিতে নিয়েছে।

সিবিআর ১৫০ আর মডেলের নতুন ডিজাইনে বেশ কিছু শার্প অ্যাঙ্গেলের দিকে নজর দেওয়া হয়েছে। বাইকটিতে কিছু পার্টস আরও শক্তিশালী করা হলেও ওজন বাড়েনি। এর এলইডি লাইটগুলো সিবিআর ২৫০ আর আর মডেলের অনুকরণে তৈরি।

সিবিআর ১৫০ আর বাইকটির ক্লাচ এবং আরামদায়ক রাইডিং পজিশনের জন্য একটি পূর্ণাঙ্গ স্পোর্টস বাইকের খেতাব জিতে নিয়েছে। এর সর্বশেষ পরিবর্তনগুলো বাইকটিকে এনে দিয়েছে একটি পরিপূর্ণ রেসিং বাইকের আউটলুক।

হোন্ডা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মুৎসুও উসুই বলেন, ১০০০ আরআর নামের মডেলের মাধ্যমে যাত্রা শুরু করে হোন্ডার সিবিআর সিরিজ। ধারাবাহিকভাবে গবেষণা ও উন্নয়নের মাধ্যমে বাজারে এসেছে ৬০০ আরআর, ৫০০ আরআর, ৩০০ আরআর ও ২৫০ আরআর মডেল। সর্বাধুনিক সুবিধা নিয়ে সর্বশেষ সংযোজন হলো সিবিআর ১৫০ আর।

Leave a Reply