সাকিবের শাস্তি মওকুফের আবেদন মোহামেডানের

Advertisements

মোহামেডান স্পোর্টিং ক্লাবের সপ্তম রাউন্ডের খেলা ছিল বিকেএসপিতে। কিন্তু মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর গড়াতেই হঠাৎ গুঞ্জন, সাকিব আল হাসানের শাস্তির ইস্যুতে আপিল করেছে মোহামেডান। নিজেদের অধিনায়ককে লিগের বাকি ম্যাচগুলোতে দলে চায় সাদা-কালোরা।

এ বিষয়ে মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা তিনি জাগো নিউজকে জানিয়েছেন, ‘সাকিবের শাস্তি মওকুফের আবেদন করেছি আমরা। পাশাপাশি লিগের বর্তমান অবস্থায় শাস্তি না দিয়ে, সাকিবকে ভবিষ্যতে তিন ম্যাচ খেলা থেকে বিরত থাকার শাস্তি দেয়া যায় কি না, সেই আবেদনও করেছি।’

বর্তমানের শাস্তি ভবিষ্যতে দেয়া বিষয়টা আবার কেমন? জানতে চাইলে মাসুদুজ্জামান বলেন, ‘ধরেন, আগামী বছর বা অন্য কোনো সময় এ শাস্তি কার্যকর করা যায় কি না সে আবেদনও করা হয়েছে। আমরা বাকি ম্যাচগুলোতে সাকিবকে দলে চাই। এজন্যই মূলত আবেদন করা।’

গত শুক্রবার আবাহনীর বিপক্ষে ম্যাচের দ্বিতীয় ইনিংসে প্রথমে আম্পায়ারের সিদ্ধান্ত মনঃপুত না হওয়ায় স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। পরে বৃষ্টির কারণে খেলা থামিয়ে দেয়ার নির্দেশ দেয়ায় স্ট্যাম্প তুলে মাটিতে আছাড় মারেন তিনি। এ দুই অপরাধে তিন ম্যাচ নিষেধাজ্ঞা ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে সাকিবের।

শাস্তির এ সিদ্ধান্ত মোতাবেক মোহামেডানের অষ্টম, নবম ও দশম রাউন্ডের ম্যাচ মাঠের বাইরেই থাকতে হবে সাকিবকে। এরই মধ্যে আজ হয়ে গেছে অষ্টম রাউন্ডের খেলা। সাকিবকে ছাড়াই বৃষ্টি আইনে ৯ রানে জিতেছে মোহামেডান। তবে পরের দুই রাউন্ডে সাকিবকে নিয়েই মাঠে নামতে চায় তারা।