শিমুলিয়ায় আজও ঘরমুখো মানুষের চাপ

Advertisements

করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধের ঘোষণায় মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। বুধবার (৩০ জুন) সকাল থেকে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের শিমুলিয়া ঘাটে আসতে দেখা গেছে। পুলিশের চেকপোস্ট উপেক্ষা করে সিএনজিচালিত অটোরিকশা, ব্যটারিচালিত আটোরিকশা ও ব্যক্তিগত গাড়ি নিয়ে ঘাটে আসছেন তারা।

যদিও ঢাকা-মাওয়া মহাসড়কের সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া ও নিমতলায়ও পুলিশের চেকপোস্ট রয়েছে। এক চেকপোস্ট থেকে অন্য চেকপোস্ট পর্যন্ত ভেঙে ভেঙে চলছে সিএনজিচালিত অটোরিকশা। ঢাকা থেকে সিএনজি না আসলেও ঢাকা-মাওয়া মহাসড়কের পোস্তগোলা সেতু থেকে সিএনজি চলছে।

সরেজমিনে দেখা যায়, ঘরমুখো যাত্রীরা পোস্তগোলা সেতু পর্যন্ত হেঁটে অথবা রিকশায় চড়ে এসে তারপর ভেঙে ভেঙে সিএনজি ও অন্যান্য ছোট যানবাহনে শিমুলিয়া ঘাটে আসছেন। এতে চরম ভোগান্তিসহ অধিক ভাড়া গুনতে হচ্ছে তাদের। তবে ফেরি চলাচল স্বাভাবিক থাকায় পদ্মা পাড়ি দিতে বেশি সময় ঘাটে অপেক্ষা করতে হচ্ছে না কাউকে। ঢাকামুখী যাত্রীরাও আজ বাংলাবাজার থেকে শিমুলিয়ায় ফেরিতে পার হচ্ছেন। তবে ঘাট এলাকা ও ফেরিতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। অনেকের মুখে মাস্ক দেখা যায়নি।