বালিয়াকান্দিতে ফার্মেসী ও প্যাথলজি সেন্টারসহ ৩ ব্যবসায়ীকে জরিমানা

Advertisements

রাজবাড়ীর বালিয়াকান্দিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখায় ফার্মেসী, অধিকমুল্যে সয়াবিন তৈল বিক্রি করায় ব্যবসায়ী ও মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার দায়ে জামালপুর প্যাথলজি সেন্টারকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলামের নেতৃত্বে বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির দায়ে মা মেডিকেল হলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ধারায় ৫ হাজার টাকা, নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে সয়াবিন তৈল বিক্রির দায়ে সাহা স্টোর কে ৪০ ধারায় ২ হাজার টাকা এবং প্যাথলজিক্যাল পরীক্ষায় মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার দায়ে জামালপুর প্যাথলজি সেন্টার কে ৫৩ ধারায় ৩০ হাজার টাকাসহ ৩টি প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান চলাকালীন বাজারের সকল দোকানে মূল্য তালিকা প্রদর্শন নিশ্চিত করতে নির্দেশনা প্রদান করা হয় এবং লিফলেট বিতরণ করা হয়। ব্যবসায়ীদের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং যৌক্তিক দামে পণ্য বিক্রয় করার নির্দেশনা দেয়া হয়।

সহযোগিতায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও বালিয়াকান্দি থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

 

 

মহিদুল ইসলাম
সি নিউজ বাংলা জেলা প্রতিনিধি, রাজবাড়ী
(সিনিউজ বাংলায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।)