বালিয়াকান্দিতে ভূয়া চক্ষু চিকিৎসক রামপদসহ ৮জনকে মোবাইল কোর্টে জরিমানা

Advertisements

“মাস্ক পড়ুন,স্বাস্থ্য বিধি মানুন, নিরাপদ জীবন গড়ুন” এ শ্লোগানকে সামনে রেখে ভোক্তা অধিকার বাস্তবায়ন ও সংক্রামক ব্যাধি করোনা কোভিড-১৯ প্রতিরোধে রাজবাড়ী জেলায় মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত রয়েছে।

রবিবার সকাল ১০ টায় রাজবাড়ীর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা আক্তারের নেতৃত্বে বালিয়াকান্দি বাজার ও জামালপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

জনগনকে সরকারী আদেশ ও আইন এবং স্বাস্থ্যবিধি পালনের জন্য নির্দেশ দেওয়া হয়। অভিযানে স্বাস্থ্য বিধি লঙ্গনে দন্ড বিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৭ জন ব্যক্তিকে ৪ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বালিয়াকান্দি বাজারের খান ড্রাগ হাউজে রামপদ বিশ্বাসকে চক্ষু চিসিৎকার কোন অনুমোদিত প্রাতিষ্ঠানিক সনদ ও যোগ্যতা না থাকা, ভূল চিকিৎসায় সেবা গ্রহীতার স্বাস্থ্য, অর্থ ও জীবনহানি ঘটানোর মত কার্যকলাপের জন্য ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং সতর্ক করা হয়।

অভিযানে ৮ টি মামলায় ১৪ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতা করেন, প্রসিকিউটর জেলা স্যানিটারী ইন্সপেক্টর সূর্য্য কুমার প্রামানিক। শৃঙ্খলায় বালিয়াকান্দি থানার এ,এস,আই মোঃ ইলিয়াস মোল্লার নেতৃত্বে পুলিশের একটি টিম।

পেসকার ছিলেন, মোঃ আফতাব উদ্দিন প্রামাণিক। জনস্বার্থে এ অভিযান অবিরাম চলবে।

উল্লেখ্য, ইতিপুর্বেও রামপদ বিশ্বাস ভূয়া চক্ষু চিকিৎসক হওয়ার কারণে একাধিকবার জরিমানা করা হলেও পুনরায় তিনি চিকিৎসা কার্যক্রম চালিয়ে যান।

 

মহিদুল ইসলাম
সি নিউজ বাংলা জেলা প্রতিনিধি, রাজবাড়ী
(সিনিউজ বাংলায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।)