‘আমি নই, ব্যালন ডি’অরই আমাকে পায়নি’

Advertisements

ইউরো ফুটবলের ক্ষ্যাপা তারকা হিসাবে খ্যাতি রয়েছে তার। উল্টো পাল্টা কথা বলে প্রায়ই শিরোনামে আসেন তিনি। বয়স বাড়লেও কথার জোর একটুও কমেনি তার।

বলা হচ্ছে ইতালির জায়ান্ট এসি মিলানের সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচের কথা। হাড়বুড়ো এই স্ট্রাইকার এখনো সমানে গোল করে যাচ্ছেন সিরি আ’তে।

তিনি আবারো খবরের শিরোনাম হয়েছেন। শুধু তাই নয়, বিতর্কিত এক মন্তব্য করে বিখ্যাত ফরাসি ক্রীড়া সাময়িকী ফ্রান্স ফুটবলের শিরোনামে এসেছেন।

ইব্রাহিমোভিচ দাবি করেছেন, বিশ্বের সবচেয়ে ভালো খেলোয়াড় হিসাবে তাকেই বিবেচনা করা উচিৎ। কখনও ফিফা বষর্সেরা ব্যালন ডি’আর জেতেআ না হলেও এমনটাই দাবি তার।

এ সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি ফ্রান্স ফুটবলকে সরাসরি বলে দেন, ‘আমি ব্যালন ডি’আর পাইনি বিষয়টি এমন নয়, বরং ব্যালন ডি’আর আমাকে পায়নি’।

তিনি আরো বলেন, ‘নিজেকে সেরা দাবি করার জন্য সবার একটি ট্রফি দরকার। কিন্তু, আমি তো আমার ভেতর থেকে জানি যে, আমিই বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড়’।

ইব্রাহিমোভিচ আরো দাবি করেন, চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে না পারার কারণে, তিনি যে একজন অসফল খেরোয়াড়, এমনটা মনে করেন না তিনি।

উল্টো তিনি প্রশ্ন রখেন, ‘আপনাদের কি মনে হয় চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি জিতলে, এখনকার চেয়ে আরো ভালো একজন খেলোয়ড় হতাম?’

পরে সূর নরম করে ইব্রাহিমোভিচ বলেন, ‘হ্যাঁ, একটি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারলে আমার কাছে ভালোই লাগতো। কিন্তু পারিনি বলে আমি আবার বাজে খেলোয়াড়ও নই’।

তিনি জানান, দেশের হয়ে বিশ্বকাপ জিততে না পারলেও, ক্লাবের হয়ে সব ধরনের শিরোপা তিনি জিতেছেন। এরমধ্যে শুধু চ্যাম্পিয়ন্স লিগ নেই। বাকি সব কিছুই আছে।

৩৯ বছরের এই স্ট্রাইকার জানান, তার সবচেয়ে দুর্বল দিক হচ্ছে আবেগ। এই বিষয়টি তাকে ভোগায়, তবে তারপরও নিজেকে মাঠে মধ্যে দারুণ শক্তিশালী বলেই মনে করেন ইব্রাহিমোভিচ।

Leave a Reply