আর্জেন্টিনার জয়ের নায়ক লাওতারো

Advertisements

হেড করে গোল করেছেন লাওতারো

এই নিয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা। তবে এই ম্যাচেও পূর্ণ তিন পয়েন্ট পাওয়া হবে না, এমন শঙ্কা পেয়ে বসেছিল আর্জেন্টিনা দলকে। দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ ফাউল করে বসেন পেরুর এক খেলোয়াড়কে। সেখান থেকে পেনাল্টি পায় পেরু। কিন্তু সে সুযোগটা কাজে লাগাতে পারেনি তাঁরা। মিডফিল্ডার ইয়োশিমার ইয়োতুন বল মারেন ক্রসবারে। সব মিলিয়ে লাওতারোর গোলটাই যথেষ্ট ছিল আর্জেন্টিনার জন্য।

এই জয় নিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানেই রইলো আর্জেন্টিনা। উরুগুয়েকে ৪-১ গোলে হারানো ব্রাজিল রয়েছে যথারীতি শীর্ষে। আজ ব্রাজিলের হয়ে জোড়া গোল করেছেন রাফিনহা, একটি করে গোল করেছেন নেইমার ও গাব্রিয়েল বারবোসা।

নিজের খেলা শেষ ৮ ম্যাচে এই নিয়ে ৬ গোল করলেন লাওতারো মার্তিনেজ। কোচ লিওনেল স্কালোনির অধীনে অসাধারণ খেলছেন লাওতারো মার্তিনেজ। ৩৩ ম্যাচে এই নিয়ে ১৭ গোল করা হয়ে গেল তাঁর। স্কালোনির অধীনে কোন স্ট্রাইকার এত বেশি গোল করেননি। আদর্শ স্ট্রাইকারের মতো স্কালোনির চিন্তা দূর করছেন এই ইন্টার তারকা।

১১ ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলা একুয়েডর ১৭ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। তাদের সমান ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে কলম্বিয়া। ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে থাকা পেরুর বিশ্বকাপ স্বপ্ন ফিকে হতে বসেছে।