১০ কোটি রুপি বেতনে কোহলিদের নতুন কোচ দ্রাবিড়

Advertisements

সৌরভ ও দ্রাবিড়—যখন একসঙ্গে খেলতেন ভারতীয় দলে।

সৌরভ ও দ্রাবিড়—যখন একসঙ্গে খেলতেন ভারতীয় দলে।

দীর্ঘ মেয়াদে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হতে কিছুটা আপত্তি ছিল তাঁর। পরিবারকে সময় দেওয়ার কথা বলেছেন অনেকবারই। কিন্তু শেষ অবধি বন্ধু, একসময়ের ঘনিষ্ঠ সতীর্থ সৌরভ গাঙ্গুলীর অনুরোধ ফেলতে পারলেন না ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই তারকা।ভারতীয় ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গতকাল দুবাইতে আইপিএল ফাইনাল চলাকালেই রাহুলের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও সচিব জয় শাহ। সেখানে দীর্ঘ আলোচনা হয় তাঁদের মধ্যে।

অনুশীলনে দ্রাবিড় আর কোহলি

অনুশীলনে দ্রাবিড় আর কোহলি

পরে সৌরভ ও জয় মিলে রাজি করান রাহুলকে। তিনি আগামী ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে কাজ করবেন বলে জানিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই কোচ হিসেবে চুক্তি ফুরিয়ে যাচ্ছে রবি শাস্ত্রীর। তাঁর উত্তরসূরি হিসেবে যোগ্য একজনকে খুঁজছিল ভারতীয় বোর্ড।

এ ব্যাপারে বিসিসিআইয়ের একজন কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘রাহুল দ্রাবিড়কে ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দীর্ঘ মেয়াদে কাজ করতে রাজি করানো হয়েছে। তিনি খুশিমনেই এতে সম্মতি দিয়েছেন। খুব শিগগির তিনি জাতীয় ক্রিকেট একাডেমির প্রধানের পদ থেকে ইস্তফা দেবেন।’

প্রসঙ্গত, ১৯৯৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় ও বিক্রম রাঠোরের টেস্ট অভিষেক হয়েছিল একই সঙ্গে। জানা গেছে, রাহুলের সঙ্গে দুই বছরের চুক্তি করা হবে। তাঁর বার্ষিক বেতন হবে ১০ কোটি রুপি।