ক্যালিফোর্নিয়ার সড়কে ডলারের বন্যা

Advertisements

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অঙ্গরাজ্য সান দিয়েগো শহরের একটি সড়কে বইছে ডলারের বন্যা। রাস্তা জুড়ে ছড়িয়ে আছে ডলার আর ডলার। সেখানকার একটি সড়কে ডলারের নোট উড়ে বেড়াচ্ছে। ছড়িয়ে থাকা ডলারগুলো কুড়াতে ভিড় জমিয়েছে মানুষ।

এমনই এক দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।  আর অর্থ সংগ্রহের এমন সুযোগ হাতছাড়া না করে যে যেভাবে পারছেন পকেট ভর্তি করছেন।

 

শুক্রবার একটি ব্যাংকের ডলার বহনকারী ট্রাকের দরজা হঠাৎ করে খুলে গেলে সড়কে নোটগুলো ছড়িয়ে পড়ে। সান দিয়েগো কাউন্টির ইন্টারস্টেট-ফাইভের রাস্তায় এ ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও দেখে তো রীতিমতো চোখ কপালে উঠেছে নেটিজেনদের। ভিডিওটিতে দেখা গেছে, মানুষ সড়কের ওপর হুমড়ি খেয়ে পড়ছে, বেসামাল হয়ে ডলার কুড়াচ্ছে। কাউকে কাউকে দেখা গেছে আকাশের দিকে নোট ছুড়ে উল্লাস প্রকাশ করতে।

এ ব্যাপারে ক্যালিফোর্নিয়া হাইওয়ে টহল পুলিশ সার্জেন্ট কার্টিস মার্টিন জানান, ট্রাকের একটি দরজা খোলা থাকায় নোটের কয়েকটি ব্যাগ রাস্তায় পড়ে যায়। সেই ব্যাগগুলো ফেটে রাস্তায় ছড়িয়ে পড়ে নোট। তবে, এই ঘটনার পর রাস্তায় যানচলাচল বন্ধ করে দেওয়া হয়।

 

অবশ্য এই টাকা নিজেদের কাছে রাখা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছে পুলিশ। যারা টাকা কুড়িয়েছেন তাদের ফেরত দিতে হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। ফেরত না দিলে অনলাইনে ভাইরাল হওয়া ভিডিও দেখে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত দুজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

এ বিষয়ে পুলিশ সার্জেন্ট মার্টিন জানান, এখন পর্যন্ত অনেক মানুষ ডলার ফেরত দিয়েছে।

এদিকে, সব টাকা কুড়িয়ে নেওয়ার পর স্থানীয় সময় শুক্রবার সকাল ১১টার দিকে ওই রাস্তায় ফের যানচলাচল শুরু হয়।