মতিঝিল-গুলিস্তানজুড়ে ছাত্রদের প্রতিবাদের ঝড়

Advertisements

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় সহপাঠীর মৃত্যুর ঘটনায় প্রকৃত অপরাধীর বিচারের দাবিতে সড়ক অবরোধ করে রেখেছে নটর ডেমের শিক্ষার্থীরা। দ্বিতীয় দিনের মতো মতিঝিল ও গুলিস্তানে বিক্ষোভ করছে তারা।

বর্তমানে নটরডেম কলেজের শিক্ষার্থীরা গুলিস্তান হকি স্টেডিয়ামের সামনে অবস্থান নিয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা ১১টা ১৫মিনিটের দিকে তারা কলেজের সামনে জড়ো হন।

এরপর বেলা সাড়ে ১১টা নাগাদ শিক্ষার্থীরা শাপলা চত্বরের সড়কে অবস্থান নেন। এ সময় ছাত্র মৃত্যুকে কেন্দ্র করে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় তাদের।

সরেজমিনে দেখা যায় শিক্ষার্থীরা রাস্তায় বসে বিভিন্ন দাবিতে প্ল্যাকার্ড প্রদর্শন করছেন। প্ল্যাকার্ডে লেখা ছিল- সিটি করপোরেশনের ময়লার গাড়ি চালক রাসেলকে দৃষ্টান্তমূলক শাস্তিসহ নিহত পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। রাস্তায় চলাচলের সময় সবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নটর ডেম কলেজের ছাত্রদের গুলিস্তান ঘটনাস্থলে (যেখানে ছাত্র নাইম মারা গেছে) অবস্থান করতে দেখা যায়।

কথা হয় ঢাকা মেট্রোপলিটন মতিঝিল ডিভিশনের (ডিসি) আব্দুল আহাদের সঙ্গে। ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি বাংলানিউজকে জানান, ছাত্র নাঈমের মৃত্যুর প্রতিবাদে গুলিস্তানের জিরো পয়েন্টের সড়কে অবস্থান নিয়েছে কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা। তাদের অবস্থানের কারণে এসব সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

তবে পুলিশের একটি সূত্র জানায়, কিছু কিছু স্থানে যান চলাচল স্বাভাবিক আছে।

Leave a Reply