রাজবাড়ী জুট মিলের আগুন নিয়ন্ত্রণে

Advertisements

রাজবাড়ী ফায়ার স্টেশনের সহকারী পরিচালক আব্দুর রহমান বলেন, ‘আমরা এই বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করব। এরপর আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে বলা যাবে।’

রাজবাড়ী সদরের রাজবাড়ী জুট মিলে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।

ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে।

এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলার আলাদিপুর এলাকার ওই জুট মিলে আগুন লাগে।

রাজবাড়ী ফায়ার স্টেশনের সহকারী পরিচালক আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউজবাংলাকে তিনি বলেন, ‘খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে রাজবাড়ী ফায়ার সার্ভিসের একটি ইউনিট। কিছুক্ষণ পর আরও ৫টি ইউনিট যুক্ত হয়। চার ঘণ্টার চেষ্টার পর বেলা ১১ টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এনেছি।’

তবে আগুনের সূত্রপাত কীভাবে তাৎক্ষনিক তা জানাতে পারেননি তিনি। বলেন, ‘আমরা এই বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করব। এরপর আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে বলা যাবে।

‘তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কারখানার ১ নম্বর ইউনিটের তেলের ট্যাঙ্কি থেকে আগুনের সূত্রপাত হতে পারে।’

রাজবাড়ী জুট মিলের জেনারেল ম্যানেজার আলী আহম্মেদ জানান, শুক্রবার মিল বন্ধ ছিলো। মিলের ইমালশন প্লান্ট থেকে আগুনের সূত্রপাত হয়। বিষয়‌টি স্থানীয়দের নজরে আসলে তারা চিৎকার করেন। পরে ফায়ার সা‌র্ভিসে খবর দেয়া হয়। তাদের মিলে প্রতিদিন ৭০ টন পণ্য উৎপাদন করা এক‌টি ইউ‌নিট সম্পূর্ণ পুড়ে গেছে। এ ছাড়া আরও দুইটি ইউ‌নিটের ৮০ শতাংশ ক্ষ‌তিগ্রস্ত হয়েছে। মিল‌টি‌তে ২ হাজার ৫০০ শ্রমিক কাজ করেন।

রাজবাড়ী অতিরিক্ত পুলিশ সুপার মো.সালাউদ্দিন শেখ নিউজবাংলাকে বলেন, ‘এটি একটি শিল্প কারখানা হওয়ার কারণে আমাদের পুলিশ সদস্যরা নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছেন। আগুনে কেউ আহত হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানা যাবে।