আইফোন ১৪ প্রো সিরিজে থাকছে না নচ

Advertisements

ডিসপ্লেতে পাঞ্চহোলের সংযোজনের বিষয়ে স্যামসাংয়ের দক্ষতার ব্যাপারে আত্মবিশ্বাসী হয়েই এ সিদ্ধান্তে আগ্রহী অ্যাপল

৪ বছর আগে ২০১৭ সালে অ্যাপল যখন প্রথমবারের মতো আইফোন এক্স বাজারে এনেছিল, তখন তার ডিসপ্লেতে নচ ব্যবহার করেছিল টেক জায়ান্টটি। তারপর থেকে সর্বশেষ আইফোন-১৩ মডেলেও নচের উপস্থিতি রয়েছে। কিন্তু আইফোনের পরবর্তী সংস্করণে পরিবর্তন আনতে চাচ্ছে অ্যাপল।

এক প্রতিবেদনে আন্তর্জাতিক সংবাদমাধ্যম গিজমোচায়না জানায়, দ্য ইলেকের প্রতিবেদন সত্য হলে আইফোনের ১৪ সিরিজের পরবর্তী মডেলগুলোর ডিসপ্লেতে নচের বদলে পাঞ্চহোল থাকবে।

প্রতিবেদন অনুযায়ী, ইতোমধ্যে ওলেড প্যানলে লেজার কাটিংয়ের মাধ্যমে পাঞ্চহোল তৈরির জন্য ফিলঅপটিকস এবং ওনিক আইপিএসের কাছ থেকে প্রয়োজনীয় প্রযুক্তি পণ্য গ্রহণ শুরু করেছে স্যামসাং।

শোনা যাচ্ছে, দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রতিষ্ঠানের গ্যালাক্সি এস-১০ মডেলের ডিসপ্লেতে পাঞ্চহোলের সংযোজনের দক্ষতার ব্যাপারে আত্মবিশ্বাসী হয়েই আইফোন ১৪ প্রো এবং ১৪ প্রো ম্যাক্স সিরিজে নচ ব্যবহার না করার বিষয়ে আগ্রহী।

আইফোন ১৪ প্রো ম্যাক্সে পাঞ্চ হোলসহ ৬.৭ ইঞ্চির ডিসপ্লে ব্যবহার করা হবে। অন্যদিকে, আইফোন ১৪ প্রোতে ব্যবহৃত হবে স্যামসাংয়ের হোল ইন অ্যাক্টিভ এরিয়া পদ্ধতি, যেটিকে কি-না বলা হচ্ছে অত্যাধুনিক ওলেড পাঞ্চহোল প্রযুক্তি।