পশ্চিমবঙ্গে ট্রেন লাইনচ্যুত, নিহত ৬

Advertisements

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে অন্ততপক্ষে ছয় জন নিহত হয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত ৫০ জন আহতকে উদ্ধারের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার ময়নাগুড়ি জেলায় এ দুর্ঘটনা ঘটে।

আনন্দবাজার অনলাইন জানিয়েছে, পাটনা থেকে গুয়াহাটিগামী ১৫৬৩৩ আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়।

 

এই দুর্ঘটনায় বাংলাদেশ সময় রাত ১০টা পর্যন্ত ছয় জন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া ৫০ জন আহতকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

এর আগে জলপাইগুড়ির জেলা প্রশাসক জানিয়েছিলেন, তার কাছে তিন জনের মৃত্যুর খবর রয়েছে।

প্রাথমিকভাবে জানা গেছে, পাাটনা থেকে গুয়াহাটিগামী ওই ট্রেনটি বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার পর ট্রেনটির ৪-৫টি কামরা একেবারে দুমড়েমুচড়ে গিয়েছে। একটি কামরার উপরে উঠে যায় আরেকটি কামরা। একটি কামরা পানিতেও পড়ে যায়। হতাহতের বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল। ট্রেনটির ইঞ্জিনের পর থেকে ১২টি কামরা দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার মধ্যে সাতটি কামরা সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। ট্রেনটি ছাড়ার সময় তাতে প্রায় ৭০০ যাত্রী ছিলেন। পরে বিভিন্ন স্টেশন থেকে যাত্রীরা নামা-ওঠা করেন। ৫০টিরও বেশি অ্যাম্বুল্যান্স রওনা দিয়েছে দুর্ঘটনাস্থলের উদ্দেশে।

 

কর্মকর্তারা জানিয়েছেন, ছয় জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহত অবস্থায় ৫০ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ২৭ জনকে জলপাইগুড়ি হাসপাতালে এবং ১৬ জনকে ময়নাগুড়ি হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave a Reply